যে দোয়াটি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজেদের শিখতে বলেছেন এবং অন্যদের শেখাতে বলেছেন—

 



 যে দোয়াটি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজেদের শিখতে বলেছেন এবং অন্যদের শেখাতে বলেছেন—

اللَّهُمَّ إِنِّي أَسْأَلُكَ فِعْلَ الْخَيْرَاتِ وَتَرْكَ الْمُنْكَرَاتِ وَحُبَّ الْمَسَاكِينِ وَأَنْ تَغْفِرَ لِي وَتَرْحَمَنِي وَإِذَا أَرَدْتَ فِتْنَةَ قَوْمٍ فَتَوَفَّنِي غَيْرَ مَفْتُونٍ، أَسْأَلُكَ حُبَّكَ وَحُبَّ مَنْ يُحِبُّكَ، وَحُبَّ عَمَلٍ يُقَرِّبُ إِلَى حُبِّكَ

“হে আল্লাহ, আমি আপনার কাছে নেক কাজ করার তাওফিক চাই, খারাপ কাজ ছেড়ে দেয়ার তাওফিক চাই, অভাবীদের জন্য ভালোবাসা চাই, আপনি যেন আমাকে ক্ষমা করেন ও আমার প্রতি রহম করেন। যখন আপনি কোন কাওমকে ফিতনা তথা পরীক্ষায় ফেলতে চান, তখন আমাকে পরীক্ষায় না ফেলে মৃত্যু দিয়ে দিন। আমি আপনার কাছে আপনার ভালোবাসা চাই, আপনাকে যে ভালোবাসে তার ভালবাসা চাই এবং এমন আমলের ভালোবাসা চাই যা আমাকে আপনার ভালোবাসার নিকটবর্তী করবে।”

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেন: নিশ্চয় এ বাক্যগুলো সত্য, তোমরা নিজেরা এগুলো শিখ ও অন্যদেরকে শিক্ষা দাও”।


সহিহ হাদিসে কুদসি, হাদিস নং ১৩৬

তিরমিযি, হাদিসের মান সহিহ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url